ইসা (আঃ) – এর মৃত্যু ও তার সকল প্রমাণ

আসসালামু আলাইকুম! প্রিয় পাঠক! আশা করি সবাই ভাল আছেন। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম প্রামাণ্য তথ্য ভিত্তিক একটি আর্টিকেল ইসা (আঃ)- এর মৃত্যু ও তার সকল প্রমাণ।

ইসা (আঃ) – এর মৃত্যুর সকল প্রমাণঃ

ইসা (আঃ) – এর মৃত্যু সম্পর্কে বিভিন্ন গোত্রের মধ্যে বিভিন্ন মতামত প্রচলিত রয়েছে। যেমনঃ

  • ১। ইহুদীদের বিশ্বাসঃ তারা মনে করেন ইসা (আঃ) রিসালাতের মিথ্যে দাবীদার ছিলেন। এজন্য তখনকার নিয়ম অনুযায়ী (দ্বিতীয় বিবরণ – ২১:২৩ দ্রষ্টব্য) তাকে শুলে চড়িয়ে বধ করা হয়।
  • ২। খ্রীস্টানদের বিশ্বাসঃ তারা বিশ্বাস করেন যে, তিনি খোদার পুত্র ছিলেন। তিনি পৃথিবীতে এসেছিলেন পাপী মানবজাতীর পাপ মোচনের জন্য। এবং তিনি এতে ব্যার্থ হওয়ায় মানবজাতীর পাপ মোচনের জন্য শুলে উঠে অভিশপ্ত মৃত্যূবরন করেন। এবং পুনরায় তিনদিন পর জীবিত হয়ে আসমানে চলে যান এবং খোদার পাশের আসনে সমীন হয়ে আছেন।
  • ৩। অ-আহমদীদের বিশ্বাসঃ গয়ের আহমদীদের বিশ্বাস হল তারা মনে করেন ইসা (আঃ) আল্লাহর প্রেরিত একজন নবী ছিলেন। তাকে পরাস্ত করতে ইহুদীরা শুলে তুলে বধ করার প্রচেষ্টা করছিলো। তবে মহান আল্লাহ তার অপার ক্ষমতাবলে ইসা (আঃ) কে চতুর্থ আসমানে তার নিজের কাছে নিয়ে যান এবং ইসা (আঃ) এর আকৃতির অন্যকোন ব্যাক্তিকে শুলে তুলে বধ করা হয়েছিল।
  • ৪। আহমদীদের বিশ্বাসঃ আহমদীরা বিশ্বাস করেন যে, আল্লাহর নবী ইসা (আঃ) কে ইহুদীরা শাস্তি দিয়েছিল শুলে তুলে মৃত্যদন্ড কার্যকর করার জন্য। কিন্তু আল্লাহর রহমতে তিনি শুলে প্রাণ ত্যাগ করেন নি। শিষ্যরা বহু প্রচেষ্টায় তাকে জ্ঞান হারা অবস্থায় শুল থেকে নামিয়ে আনেন। এবং এরপর তিনি বহুবছর জীবিত থেকে স্বাভাবিক ভাবে মৃত্যূবরণ করেন।

এছাড়াও আল কুরআনের ৩০ টি আয়াত এর মাধ্যমে প্রমাণিত হয় ইসা (আঃ) মৃত্যূবরণ করেন।

তথ্যসুত্রঃ আহমদীয়া বাংলা

Facebook Comments

পোষ্টটি আপনার কত ভালো লেগেছে?

তারকা চিহ্নে ক্লিক করুন

রেটিং গড়ঃ / 5. ভোট সংখ্যাঃ

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

আরও দেখুন