ব্লগ লিখে করুন টাকা আয় – বাংলাদেশী সেরা ব্লগ সাইট

ব্লগ বলতে আমরা কি বুঝি? আসলে ব্লগ হচ্ছে এমন একটি জায়গা যেখানে লেখকরা বা পাঠকরা তাদের মতামত স্বাধীন ভাবে লিখে প্রকাশ করতে পারে। অনেক সময়য দেখা যায় গতানুগতিক গনমাধ্যম গুলোতে যে খবর আসে না তা ব্লগে স্বাধীন ভাবে প্রকাশ পায়। বিশেষজ্ঞরা ধারনা করেন যে, বিকল্প বা নাগরিক সাংবাদিকতার উদ্ভব ও এই ব্লগ থেকেই। চলুন জেনে নেওয়া যাক বাংলা ভাষার কিছু ব্লগ সম্পর্কে এবং কিভাবে আপনি আয় করতে পারবেন এই ব্লগসমূহ থেকে-

যে ব্লগ সাইটগুলোতে বাংলা পোষ্ট করে আপনি আয় করতে পারেন টাকাঃ

১. শিখুন বিডি- বাংলায় শিখুন সব!

নভেম্বর, ২০১৮ থেকে যাত্রা শুরু করে শিখুন বিডি.কম। এই সাইটটি ইতিমধ্যেই পাঠক ও লেখকদের মধ্যে বেশ ভালই সাড়া জাগাতে সক্ষম হয়েছে। শুধুমাত্র এটি নতুন সাইট বলে নয়, এই সাইটে বিষয়বস্তু প্রকাশের ধরন, প্রতি লিখায় লেখকদের সম্মানী প্রদানের সুযোগ থাকায় এটি আরো বেশ দুরে এগিয়ে যাচ্ছে। অন্য সকল সাইটের থেকেও রয়েছে এই সাইটে সম্পূর্ণ ভিন্নধর্মী কন্টেন্ট। এছাড়াও বিজ্ঞাপনদাতাদের জন্য রয়েছে স্বল্প খরছে বিজ্ঞাপন দেওয়ার সুবিধা। আর সবার সাথে থাকছেন সবসময় নিয়মিত ও অতিথি লেখকরা।

২. বাংলাহাব.নেট- এবার পুরো পৃথিবী বাংলায় (সোশ্যাল বাংলা ব্লগ)

সবধরনের লিখা প্রকাশিত হয় এই ওয়েবসাইটে। এবং মানসম্মত সকল ধরনের কন্টেন্ট প্রকাশের জন্য লেখকদের প্রদান করা হয় মানসম্মত অর্থ। যার কারনে এটিও রয়েছে বাংলা আয় করার মত ব্লগের তালিকাতে।

৩. ইয়ার্কি

নাম শুনেই বুঝতে পারছেন এই সাইটের বিষয়বস্তু কি! সব ধরনের মজার গল্প থেকে শুরু করে হাসির গল্প, কৌতুক, কার্টুন ইতাদ্যি প্রকাশিত হয় এই রম্য ধর্মী ব্লগে। এছাড়াও এই সাইটে আপনি রম্য গল্প প্রকাশের পাশাপাশি দিতে পারেন কোন আইডিয়া বা কার্টুন অথবা ভিন্নধর্মী কিছু! এই সাইটও আপনাকে কন্টেন্ট এর বিনিময়ে দিবে অর্থ।

৪. লেখক

এই সাইটটির একটি বিশেষ গুনাগুণ রয়েছে। তা হচ্ছে সাইটটিতে আপনি একবার লেখা প্রকাশ করবেন আর যতদিন সেটি পাঠক প্রিয়তা পাবে ততদিন সেই পোষ্ট থেকে আয় করতে পারবেন টাকা। মানে পাঠকের উপর ভিত্তি করে আপনার একাউন্টে জমা হতে থাকবে নির্দিষ্ট পরিমান টাকা। এই সাইটে আপনার প্রকাশিত লেখা আরও ১০ টি ওয়েবের মধ্যে প্রকাশিত হওয়ার সুযোগ তো থাকছেই!

Facebook Comments

পোষ্টটি আপনার কত ভালো লেগেছে?

তারকা চিহ্নে ক্লিক করুন

রেটিং গড়ঃ / 5. ভোট সংখ্যাঃ

As you found this post useful...

Follow us on social media!

We are sorry that this post was not useful for you!

Let us improve this post!

আরও দেখুন