আয় করুন এখন ফেইসবুক থেকে

ফেইসবুক এখন আমাদের দৈনন্দিন জীবনের একটা অংশ হয়ে দাড়িয়েছে। অল্প বয়স থেকে শুরু করে সকল বয়সী মানুষ এখন ফেইসবুক ব্যবহার করছেন। এই ফেইসবুকে যারা বিভিন্ন পেজ চালাচ্ছেন বা বিভিন্ন পেইজ নিয়ে কাজ করছেন তাদের জন্য খুশীর বার্তা নিয়ে এলো ফেইসবুক প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্ক। এবার আপনিও আয় করতে পারবেন ফেইসবুক থেকে। কারণ ফেসবুক এখন সম্পূর্ণভাবে বাংলাদেশ থেকে ভিডিও মনিটাইজ সিস্টেম চালু করেছে। তাই দেরী না করে আজই শুরু করুন আপনার ফেইসবুক থেকে আয়।

আপনি কি কোন পেইজ এর মালিক? কি ভাবছেন? আপনার পেইজ থেকে মনিটাইজেশন সম্ভব কি না?
হ্যাঁ অবশ্যই সম্ভব। কিছু নিয়ম খেয়াল করলে আপনিও পেয়ে যেতে পারেন কাঙ্খিত ফেইসবুক মনিটাইজেশন।

মনিটাইজেশন পাওয়ার উপায়ঃ

  • ফেসবুক মনিটাইজেশন পাওয়ার প্রথম ও প্রধান শর্ত হলো আপনার পেইজ এ সর্বমোট ১০,০০০ লাইক থাকতে হবে।
  • ৬০ দিন বা ২ মাসে থাকতে হবে ৩০,০০০ মিনিট বা ৫০০ ঘন্টার ভিডিও ওয়াচ টাইম।
  • একটি ভিডিও মনিটাইজেশন এর উপযুক্ত হতে এর দৈর্ঘ্য হবে কমপক্ষে ৩ মিনিট।

যদি উপরের বিষয়গুলো ঠিকঠাক থাকে তাহলে আপনিও পাবেন ফেইসবুক মনিটাইজেশন। অবশ্যই ফেইসবুকের নিয়ম মানতে  Monetisation Eligibility Standards নিয়ম গুলো মেনে চলুন।

 

কিভাবে বিজ্ঞাপন প্রদর্শিত হবে

  • ফেইসবুক লাইভ ভিডিওঃ

ফেইসবুকে লাইভ করার সময় ক্রিয়েটররা কিছুটা সময় করে বিরতি নিতে পারবেন। এই বিরতির সময়ে প্রচার হবে ১৫ সেকেন্ডের ফেইসবুক বিজ্ঞাপন। যার বিনিময়ে ক্রিয়েটররা পাবেন রেভিনিউ।

  • ভিডিও অন ডিমান্ডঃ

আপনার ইচ্ছামত ভিডিও বানিয়েও আয় করতে পারবেন ফেইসবুক থেকে। য়েখানে থাকবে ইউটিউবের মত বিজ্ঞাপন।

মনিটাইজেশন চালু করার নিয়ম

প্রথমে আপনার পেজের Publishing Tools অপশনে ক্লিক করুন। Publishing Tools অপশন থেকে বেছে নিন ক্রিয়েটর স্টুডিও। এরপর Check Eligibility অপশনে ক্লিক করুন। এখানে বিস্তারিত জানতে পারবেন আপনার পেইজ মনিটাইজেশন এর জন্য উপযুক্ত কি না। আপনার পেইজ যদি মনিটাইজেশন এর জন্য উপযুক্ত হয় তাহলে ভিডিও ম্যানেজারে গেলেই দেখতে পাবেন  ভিডিও এর সামনে ডলারের আইকন। আইকন সবুজ হলে আপনার ভিডিও মনিটাইজ ইতিমধে চালু হয়ে গেছে। নীল থাকলে বুঝবেন ফেসবুক আপনার ভিডিও রিভিউ করছে। আর হলুদ হলে আপনার উক্ত ভিডিওটি মনিটাইজেশন এর জন্য উপযুক্ত না। আপনাকে মনিটাইজেশন এর উপযোগী ভিডিও আপলোড করতে হবে।

পেমেন্ট

ক্রিয়েটর ষ্টুডিও এর বাম পার্শ্বে আছে পে-আউট অপশন। সেখান থেকে পেমেন্ট মেথড এড করে নিন।

আশাকরি বুঝাতে পেরেছেন সবকিছু। কিছু জানার থাকলে অবশ্যই কমেন্ট করবেন। শেয়ার করতে ভুলবেননা আর্টিকেলটি!

 

Facebook Comments
" data-link="https://twitter.com/intent/tweet?text=%E0%A6%86%E0%A7%9F+%E0%A6%95%E0%A6%B0%E0%A7%81%E0%A6%A8+%E0%A6%8F%E0%A6%96%E0%A6%A8+%E0%A6%AB%E0%A7%87%E0%A6%87%E0%A6%B8%E0%A6%AC%E0%A7%81%E0%A6%95+%E0%A6%A5%E0%A7%87%E0%A6%95%E0%A7%87&url=https%3A%2F%2Fshikhunbd.com%2FPost%2F250&via=">">Tweet
70 Shares

আরও দেখুন